দেশে এখন আর ভোট হয় না : এরশাদ

দেশে এখন আর ভোট হয় না : এরশাদ

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, আমাদের সামনে সুদিন অপেক্ষা করছে। এদেশের মানুষ দুই দলকে চায় না। সন্ত্রাস দুর্নীতি চায় না।
দেশে এখন আর ভোট হয় না : এরশাদতিনি বলেন, ভোটের মাধ্যমে পরিবর্তন হতে হবে। কিন্তু সমস্যা হলো দেশেতো এখন আর ভোট হয় না। তবে এখন মানুষ অনেক সচেতন, এবার কিছুটা হলেও ভোট হতে পারে। তাই জনগণের কাছে যেতে হবে। সোমবার বিকেলে রাজধানীর ইন্সটিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স মিলনায়তনে জাপার প্রেসিডিয়াম সদস্য সাহিদুর রহমান টেপার লেখা দুটি বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে এরশাদ এসব কথা বলেন।

বই দুটির নাম ‘জাতীয় পার্টি কেন করবেন’ ও কবিতার বই ‘তোমার জন্য’। তিনি দলীয় নেতাকর্মীদের বইটি পড়ার আহবান জানান। এরশাদ বলেন, এখন মন্দির লুট হয়, জমি দখল হয়, আমাদের সময় এগুলো হয়নি। তাই মানুষ আমাদের চায়। মানুষ আজ অত্যাচারে অতিষ্ঠ। বর্তমানে মেধার চেয়ে দলের কদর বেশি। গতকালও স্বরাষ্ট্রমন্ত্রীর সামনে ছাত্রলীগের দুই গ্রুপ মারামারি করেছে।

তিনি বলেন, আমরা ক্ষমতায় গেলে হিন্দুদের জন্য ৩০টি আসন সংরক্ষিত রাখবো। কারণ তারা এত টাকা খরচ করে সংসদে আসতে পারে না। সর্বস্তরে বাংলা ভাষা চালু করেছেন উল্লেখ করে এরশাদ বলেন, ১৯৮৭ সালে আমি আইন করেছিলাম সব অফিস আদালতে বাংলাভাষা ব্যবহার করতে হবে। কিন্তু আমরা সবকিছু ভুলে যাই, তেমনি এটাও ভুলে গেছি। দলের নেতাকর্মীদের তিনি জাতীয় পার্টির সময়ের উন্নয়নের কথা তুলে ধরার আহবান জানান।

তিনি বলেন, ঢাকায় এখন আড়াই কোটি মানুষ, কিছুদিন পর ৫কোটি হবে। তখন কী অবস্থা হবে। তাই আমি বলেছি, ক্ষমতায় গেলে ক্ষমতার বিকেন্দ্রীকরণ করবো। শুধু বিভাগ করলে হবে না। প্রদেশ করতে হবে। সেখানে আলাদা সরকার থাকবে, তাহলে মানুষ ঢাকায় আসবে না। তিনি বলেন, এখন সব জায়গায় দুর্নীতি ও দলীয়করণ। কনস্টেবল নিয়োগে দশ লাখ, শিক্ষক নিয়োগে লাগে ২০ লাখ। এটা এখন ঘৃনিত নিয়মে পরিণত হয়েছে। এসব আমাদের সময় ছিল না।

আকাশ প্রকাশনীর স্বত্বাধিকারী আলমগীর সিকদার লোটনের সভাপতিত্বে অনুষ্ঠানে শুভেচ্ছা বক্ত্য দেন, বই দুটির লেখক সাইদুর রহমান টেপা। অন্যান্যের মধ্যে বক্তব্য দেন জাপা মহাসচিব রুহুল আমিন হাওলাদার, প্রেসিডিয়াম সদস্য সৈয়দ আবু হোসেন বাবলা, সুনীল শুভরায়, এফবিসিসিআইয়ের পরিচালক হেলেনা জাহাঙ্গীর, চেয়ারম্যানের উপদেষ্টা রেজাউল ইসলাম ভূঁইয়া, রিন্টু আনোয়ার, সুলতান মাহমুদ, মন্টি চৌধুরী এবং লেখকের স্ত্রী নাজনিন সুলতানা লাকী।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment